শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
আমসহ বিভিন্ন সবজি পরিবহন করবে পশ্চিমাঞ্চল রেলওয়ের ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’

আমসহ বিভিন্ন সবজি পরিবহন করবে পশ্চিমাঞ্চল রেলওয়ের ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’

আমসহ বিভিন্ন সবজি পরিবহন করবে পশ্চিমাঞ্চল রেলওয়ের ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’
আমসহ বিভিন্ন সবজি পরিবহন করবে পশ্চিমাঞ্চল রেলওয়ের ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতিতে এবারও দ্বিতীয় বারের মত রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ থেকে ট্রেনে আম যাবে ঢাকায়। ২৫ মে রহনপুর থেকে চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী হয়ে ১শ’ ৫০ টন আম নিয়ে প্রতিদিন একটি পার্সেল ট্রেন ঢাকার পথে চলাচল করবে। চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় নিতে কেজি প্রতি আমের ভাড়া লাগবে এক টাকা ৭০ পয়সা।

রাজশাহীর আমবাহী বিশেষ পার্সেল ট্রেন ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেনটি সপ্তাহের প্রতিদিন চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে প্রয়োজন অনুযায়ী বিভিন্ন স্টেশনে থামবে এরপর রাজশাহী থেকে ছেড়ে যাওয়ার পর সরদহ স্টেশনসহ আমের চাহিদা অনুযায়ী অন্যান্য স্টেশনে থামবে।

এসময় আমের পাশাপাশি সব ধরনের শাক-সবজি, ফলমূল, ডিমসহ উত্তরের বিভিন্ন কৃষিজাত দ্রব্যও এতে পরিবহন করা হবে। আর রাজধানী ঢাকায় রাত ১টা ৩০মিনিটে পৌঁছানোর পর ব্যবসায়ীরা আম বা সবজিগুলো ঢাকার কারওয়ান বাজারসহ বিভিন্ন স্থানে নিয়ে যাবে।

সোমবার (১৭ মে) পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন সংবাদ সন্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, এর আগে প্রথমবারের গতবার আমের মওসুমে এভাবে আম ঢাকায় নিয়ে যাওয়া হয়। এতে রেল বিভাগের আয় হয় ৭ লাখ ৮২ হাজার ৫০০টাকা। ম্যাংগো স্পেশাল ট্রেনটি সপ্তাহে প্রতিদিন চলাচল করবে জানিয়ে ডিসিও নাসির উদ্দিন বলেন, ট্রেনটি প্রতিদিন চাঁপাইনবাবগঞ্জ থেকে বিকেল সাড়ে ৪টায় এবং রাজশাহী থেকে বিকেল ৬টা ৩০ মিনিটে ১শ’ ৫০টন আম নিয়ে ছাড়বে এবং ঢাকায় পৌঁছাবে রাত ১.৩০ মিনিটে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply